বেনাপোলে সোয়া ৯ লাখ রুপিসহ বাংলাদেশি আটক


admin news প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০২৩, ৮:১৯ পূর্বাহ্ন /
বেনাপোলে সোয়া ৯ লাখ রুপিসহ বাংলাদেশি আটক

বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্পের সদস্যরা অভিযান চালিয়ে প্যাসেঞ্জার টার্মিনালের সামনে থেকে ৯ লাখ ২৬ হাজার ভারতীয় রুপিসহ এম এ হান্নান ভূঁইয়া (৪৪) নামে এক বাংলাদেশি পাসপোর্ট যাত্রীকে আটক করেছে। সে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার বাজানকারা গ্রামের এম এ কাদের ভূইয়ার ছেলে।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বন্দরের প্যাসেঞ্জার টার্মিনালে স্থাপিত বিজিবি তল্লাশি চৌকি থেকে ওই যাত্রীকে আটক করা হয়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আহমেদ হাসান জামিল জানান, বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্পে দায়িত্বরত হাবিলদার মোঃ তোতা মিয়া তার নেতৃত্বে একটি বিশেষ চোরাচালান বিরোধী তল্লাশী অভিযান পরিচালনা করেন। উক্ত অভিযানে বাংলাদেশের অভ্যন্তরে বেনাপোল চেকপোস্ট বন্দরের প্যাসেঞ্জার টার্মিনালের সামনে ভারত হতে আগত সন্দেহভাজন বাংলাদেশি এক পাসপোর্টধারী যাত্রীর ব্যাগ তল্লাশি করে তার ব্যাগের মধ্যে ৯ লাখ ২৬ হাজার ভারতীয় রুপি ও ২ টি মোবাইল পাওয়া যায়। এ সময় তাকে আটক করা হয়।

পরবর্তীতে জিজ্ঞাসাবাদে তিনি ভারতীয় রুপি অবৈধভাবে বহন করছিল বলে বিজিবির কাছে সে স্বীকার করেন।আটককৃত ভারতীয় রুপি ও মোবাইলের সিজার মূল্য ১২ লাখ ২৭ হাজার ৫ শত টাকা৷ আটককৃত ভারতীয় রুপিসহ আসামিকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলেও তিনি জানান।