ঢাকায় পদযাত্রা কর্মসূচির সময় পরিবর্তন করল বিএনপি


admin news প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০২৩, ৭:৩৫ পূর্বাহ্ন /
ঢাকায় পদযাত্রা কর্মসূচির সময় পরিবর্তন করল বিএনপি

যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে ঢাকাসহ দেশের সব মহানগরে শনিবার (১৮ ফেব্রুয়ারি) পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেছিল বিএনপি। কিন্তু কিছু অনিবার্য কারণে এ তারিখ পুনর্বিন্যাস করা হয়েছে। সংশোধিত কর্মসূচি অনুযায়ী, পূর্বঘোষিত ১৮ ফেব্রুয়ারির পরিবর্তে আগের দিন ১৭ ফেব্রুয়ারি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে পৃথকভাবে পদযাত্রা কর্মসূচি পালন করা হবে।

ওইদিন দুপুর আড়াইটায় ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে এই কর্মসূচি পালন করা হবে। তবে ১৮ ফেব্রুয়ারি বরিশাল, খুলনা, চট্টগ্রাম, ময়মনসিংহ, রাজশাহী, সিলেট, রংপুর, কুমিল্লা, ফরিদপুর, নারায়ণগঞ্জ ও গাজীপুর মহানগরে পদযাত্রা কর্মসূচি পালিত হবে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে নয়াপল্টনে এক সংবাদ সম্মেলনে বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত ও সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স একথা জানান।

প্রিন্স বলেন, বিদ্যুৎ, গ্যাস, চাল, ডাল, তেল, আটা, লবনসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি ও দমন-নিপীড়নের প্রতিবাদে এবং দেশনেত্রী বেগম খালেদা জিয়াসহ কারাবন্দী নেতাকর্মীদের মুক্তি, গণতন্ত্রবিরোধী ও দুর্নীতিবাজ, ফ্যাসিষ্ট সরকারের পদত্যাগ, অবৈধ সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবিতে এই কর্মসূচি হবে।

তিনি বলেন,  বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল মহানগর এবং এর অধীনস্থ সকল থানা, ওয়ার্ডসহ সকল ইউনিটের নেতাকর্মী, সমর্থকদের মহানগর পদযাত্রায় সার্বিক প্রস্তুতি গ্রহণ করার আহ্বান জানাচ্ছি এবং একই সাথে মহানগরবাসীসহ নেতাকর্মীদেরকে নির্ধারিত তারিখ সমূহে পদযাত্রা কর্মসূচিতে অংশগ্রহণ করে জনগণের জীবন-জীবিকা রক্ষা, জনদুর্ভোগের প্রতিবাদসহ ১০ দফার আন্দোলন বেগবান করার আহ্বান জানাচ্ছি।