ইউএনও’র বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন


admin news প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০২৩, ৮:০৯ পূর্বাহ্ন /
ইউএনও’র বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাসেমের বদলি আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে  বাল্যবিবাহ প্রতিরোধ টিম ‘অপরাজিতা’র সদস্যরা। রোববার (১২ ফেব্রুয়ারি) বিকালে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে কলমাকান্দা বাল্যবিবাহ প্রতিরোধ টিম ‘অপরাজিতা’র উদ্যোগে ঘণ্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে টিম অপরাজিতার অর্ধশতাধিক সদস্যসহ সাধারণ মানুষও যোগ দেয়।

ওই মানববন্ধনে নেতৃত্ব দেয় টিম অপরাজিতার লিডার  নাজমুল হক, সদস্য প্রিয়া আক্তার, সুবর্ণা খাতুন, অনিমা সুলতানা, সুমিত্রা দাস, রোকসানা আক্তার, কৃষ্ণা দাস, তামান্না আক্তার, তানিয়া আক্তার, শাকিল, মোকশেদ, রিফাত ও সুজিতা আক্তার প্রমুখ।

মানববন্ধনে বক্তরা বলেন, আবুল হাসেম কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে যোগদানের পর উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজের শতাধিক শিক্ষার্থী নিয়ে বাল্যবিবাহ প্রতিরোধে জন্য টিম ‘অপরাজিতা’ গঠন করে দেন। আর ওই টিম গঠন করার পর আমরা ইউএনও’র সার্বিক দিক-নির্দেশনায় এ পর্যন্ত্য ৩৬টি বাল্যবিবাহ বন্ধ করেছি। 

তারা আরও বলেন, মানবিক কার্যাবলী, কর্মদক্ষতা, সাধারণ মানুষের প্রতি দায়িত্ব পালনের পাশাপাশি সরকারি বিভিন্ন দায়িত্ব পালনে কর্তব্যনিষ্ঠার ভূয়সী প্রশংসা করে দক্ষ ইউএনও’র আকস্মিক বদলি আদেশ প্রত্যাহারের জন্য সংশ্লিষ্ট উর্ধতন কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানায় ।

উল্লেখ্য যে, গত ৫ ফেব্রুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাসেমকে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের সচিব হিসেবে দায়িত্ব পালনের জন্য  বদলি আদেশ দেন ।